সদ্য পাওয়া
Desh TV Logo জাতীয়: চলে গেলেন বাংলাদেশের চলচ্চিত্রের কিংবদন্তি অভিনেতা নায়করাজ রাজ্জাক, রাজধানীর একটি হাসপাতালে সোমবার সন্ধ্যায় মারা যান তিনি; রাষ্ট্রপতি, প্রধানমন্ত্রী ও সংস্কৃতিমন্ত্রীর শোক Desh TV Logo সর্বস্তরের মানুষের শ্রদ্ধা নিবেদনের জন্য দুপুর ১২টায় রাজ্জাকের মরদেহ কেন্দ্রীয় শহীদ মিনার প্রাঙ্গণে রাখা হবে, এর আগে এফডিসিতে শ্রদ্ধা জানানো হবে; বাদ-আসর গুলশানের আজাদ মসজিদে নামাজে জানাজা শেষে বনানী কবরস্থানে দাফন করা হবে নায়করাজকে Desh TV Logo নারায়ণগঞ্জে সাত খুন মামলার হাইকোর্টের ডেথ রেফারেন্স ও আপিলের রায় আজ Desh TV Logo পাবনার নগরবাড়িতে সড়ক দুর্ঘটনায় ৫ জনেরে মৃত্যু Desh TV Logo সাভারের কাতলাপুরে বজ্রপাতে ২ জনের মৃত্যু, আহত ৫ Desh TV Logo ঈদযাত্রা: আজ দেওয়া হচ্ছে ৩১ আগস্টের ট্রেনের অগ্রিম টিকিট, কমলাপুর রেলস্টেশনে টিকিট প্রত্যাশীদের উপচেপড়া ভিড় Desh TV Logo নারায়ণগঞ্জ থেকে ৩ জেএমবি সদস্য গ্রেপ্তার Desh TV Logo আন্তর্জাতিক: আফগানিস্তানে সৈন্য বাড়ানোর ঘোষণা মার্কিন প্রেসিডেন্ট ট্রাম্পের Desh TV Logo ভারতে বন্যা পরিস্থিতির অবনতি, বিহারে মৃতের সংখ্যা বেড়ে ২৫৩, বন্যা কবলিত ১ কোটি ২৬ লাখ মানুষ Desh TV Logo সিঙ্গাপুর উপকূলে তেলের ট্যাঙ্কারের সঙ্গে মার্কিন রণতরী ইউএসএস জন ম্যাককেইনের সংঘর্ষ, ১০ নাবিক নিখোঁজ Desh TV Logo খেলা: ক্রিকেট: মাঠের অবস্থা খেলার উপযোগী না হওয়ায় অস্ট্রেলিয়া ও বিসিবি একাদশের একমাত্র প্রস্তুতি ম্যাচ বাতিল Desh TV Logo হকি: ঢাকায় দশম এশিয়া কাপের লোগো উন্মোচন, সফলভাবে এশিয়া কাপ আয়োজনের ব্যাপারে আশাবাদী হকি ফেডারেশনের সভাপতি Desh TV Logo দেশ টিভির সংবাদ দেখুন সকাল সাড়ে ৭টা, ১০টা, বেলা ১২টা, দুপুর ২টা, বিকাল ৪টা, সন্ধ্যা ৭টা, রাত ৯টা, ১১টা এবং ১টায়

উত্তর কোরিয়া ও যুক্তরাষ্ট্রের বাগযুদ্ধ: উদ্বিগ্ন বিশ্বনেতারা

শনিবার, ১২ আগস্ট, ২০১৭ (১৫:০৩)
উত্তর-কোরিয়া-ও-যুক্তরাষ্ট্রের-বাগযুদ্ধ-উদ্বিগ্ন-বিশ্বনেতারা

উত্তর কোরিয়া ও যুক্তরাষ্ট্রের বাগযুদ্ধ: উদ্বিগ্ন বিশ্বনেতারা

অত্যন্ত তপ্ত হয়ে আছে যুক্তরাষ্ট্র ও উত্তর কোরিয়া পরিস্থিতি। দুদেশের মধ্যে এখন যে কথার লড়াই চলছে তাতে উদ্বেগ প্রকাশ করেছেন বিশ্বনেতারা।

তারা আশঙ্কা করছেন এ কথার লড়াই পরিস্থিতিকে আরও অশান্ত করে তুলবে। কিন্তু তাতে কোনো তরফেরই থামবার লক্ষণ নেই।

প্রেসিডেন্ট ট্রাম্প উত্তর কোরিয়ার উদ্দেশ্যে বাক্যবাণ অব্যাহত রেখেছেন এবং যুক্তরাষ্ট্র ও তার মিত্রদের উপর সামরিক হামলা চালানোর ব্যাপারে আবারো পিয়ংইয়ংকে সতর্ক করে দিয়েছেন।

এর আগে, যুক্তরাষ্ট্রের সেনাবাহিনী ‘গুলি ভরা বন্দুকের মতই সতর্ক আছে’ এমন বক্তব্য দিয়ে বেশ একটা শোরগোল ফেলে দেন প্রেসিডেন্ট ট্রাম্প, যে বক্তব্যের প্রতিক্রিয়ায় উত্তর কোরিয়া অভিযোগ করে প্রেসিডেন্ট ট্রাম্প পরিস্থিতিকে একটি পারমানবিক যুদ্ধের দ্বারপ্রান্তে নিয়ে যাচ্ছেন।

এবার তিনি নিউই জার্সিতে এক সংবাদ ব্রিফিংয়ে প্রেসিডেন্ট ট্রাম্প বলেন, তিনি তার আগের ওই বক্তব্যে অটল রয়েছেন।

তিনি বলেন, আমরা খুব সতর্কতার সাথে পরিস্থিতির দিকে নজর রাখছি। আমি আশা করছি তারা (উত্তর কোরিয়া) আমার কথার মাধ্যমে পরিস্থিতির গুরুত্ব সম্পূর্ণ রূপে অনুধাবন করতে পেরেছে। আমাকে বিশ্বাস করুন, এই লোক যা করছে, তাতে সে পার পাবে না।

দুই দেশের এই কথার লড়াইয়ে এরই মধ্যে উদ্বেগ প্রকাশ করেছেন বিশ্বের শক্তিশালী দেশগুলোর নেতারা।

রাশিয়া মনে করছে, এর ফলে পরিস্থিতি আরও খারাপের দিকে যাওয়ার মারাত্মক ঝুঁকি তৈরি হয়েছে।

রাশিয়ার পররাষ্ট্রমন্ত্রী সের্গেই ল্যাভরভ বলেন, পরিস্থিতি যখন এমন দাঁড়ায় যে যেকোনো সময় বিস্ফোরণ ঘটবে, তখন আমি মনে করি তখন পরিস্থিতি শান্ত করবার প্রথম উদ্যোগটা নিতে হয় তাকে যিনি শক্তিশালী এবং চটপটে।

ল্যাভরভ স্পষ্টতই এখানে যুক্তরাষ্ট্রের প্রতি ইঙ্গিত করছেন শান্তি স্থাপনের প্রথম পদক্ষেপ নেবার জন্য।

জার্মান চ্যান্সেলর অ্যাঙ্গেলা মেরকেল বলেন, তিনি মনে করেন যে তীব্র কথার লড়াই চলছে সেটি তার দৃষ্টিতে ভুল জবাব।

উভয় পক্ষকেই শব্দ এবং বাক্য চয়নের ব্যাপারে সতর্ক হবার আহ্বান জানিয়েছে চীনও।

এই ক্যাটাগরীর আরও খবর